সর্বশেষ

করোনায় আক্রান্ত হয়ে সুপ্রীমকোর্টের আরেক আইনজীবীর মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মো. হুমায়ুন কবির ভূঁইয়া (৫০) নামে ঢাকায় আরেক আইনজীবীর মৃত্যু হয়েছে। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা আইনজীবী সমিতির সদস্য ছিলেন।

মঙ্গলবার (৩০ জুন) বিকেল সাড়ে ৪টায় নিউ লাইফ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।


কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর বেশ কিছুদিন বাসায় চিকিৎসাধীন ছিলেন আইনজীবী হুমায়ুন কবির ভূঁইয়া। পরে নিউমোনিয়া ও শ্বাসকষ্টে বেড়ে গেলে হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকা আইনজীবী সমিতির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এইচ এম মাসুম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রয়াত হুমায়ুন কবির ভূঁইয়ার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায়। ঢাকায় পূর্ব নাখালপাড়ায় তিনি স্থায়ীভাবে বসবাস করতেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। মঙ্গলবার বাদ এশা নাখালপাড়া জামে মসজিদে জানাজা নামাজ শেষে মরহুমের মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে পুনরায় জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

হুমায়ুন কবির ভূঁইয়া ২০০১ সালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন এবং ২০০৫ সালের ২০ এপ্রিল সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে আইন পেশা পরিচালনার অনুমতি প্রাপ্ত হয়ে ২০০৬ সালের ১ আগস্ট সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য হন। 

তার মৃত্যুতে ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। 

সূত্রঃ বাংলা নিউজ

No comments